October 7, 2022, 9:35 am


 ফরিদগঞ্জে ডাক বাংলোর পাশে ডাকাতিয়া নদীর পাড়ে ফরিদগঞ্জ লেখক ফোরামের সদস্যরা সাহিত্য আড্ডা দিচ্ছেন।

লেখক ফোরামের ঈদ পরবর্তী সাহিত্য আড্ডা

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ঈদ আনন্দকে সাথে নিয়ে হয়ে গেলো ফরিদগঞ্জ লেখক ফোরাম’র ঈদ পরবর্তী সাহিত্য আড্ডা। আর এই সাহিত্য আড্ডাকে প্রানের ছোঁয়া দিতে কবি-গুনীরা বেচে নিলো প্রকৃতির মনোরম স্থান ফরিদগঞ্জ ডাক বাংলোর ‘ছাঁয়া সুনিবিড় শান্তির নীড়’ ডাকাতির পাড়কে।

উন্মুক্ত আড্ডায় কথা, হাসি-আনন্দ সহ যুগোপযোগী বিভিন্ন বিষয়ে জ্ঞান বিনিময় করা হয়। পাশাপাশি কবিতা, গল্প নিয়ে আলোচনাতো ছিলোই।

শুক্রবার বিকেল সাড়ে চারটায় সংগঠনের সাবেক সভাপতি ফাতেমা আক্তার শিল্পীর সঞ্চালনায় এবং প্রতিষ্ঠাতা, সাবেক সভাপতি নূরুল ইসলাম ফরহাদ’র সভাপতিত্বে সাহিত্য আড্ডা শুরু হয়। আড্ডা শেষ হয় সন্ধ্যা সাতটায়।
আড্ডার সময় বাড়ার সাথে সাথে আডারুর সংখ্যাও বাড়তে থাকে। সেই সাথে জমে ওঠে সাহিত্য আড্ডা।

ডাকাতিয়ার পাড়ে প্রকৃতির হিমেল হাওয়ায় এদিন আড্ডায় উপস্থিত ছিলেন, সংগঠনের সাবেক সভাপতি কে. এম নজরুল ইসলাম, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি পাবেল আল ইমরান, বর্তমান কমিটির সহ সভাপতি ইয়াছিন দেওয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক সাহেদ বিন তাহের, অর্থ সম্পাদক তারেক রহমান তারু, সমাজ কল্যাণ সম্পাদক তানজিল হৃদয়, আইসিটি সম্পাদক আব্দুল কাদির, সংগঠনের সদ্য সাবেক দপ্তর সম্পাদক তাসনিফ ইমন, সদস্য তানিয়া আক্তার, জান্নাতুল ফেরদৌস নুজহাত প্রমুখ।

আড্ডায় কবি-সাহিত্যিকরা তাদের স্বরচিত কবিতা, গল্প এবং প্রবন্ধ নিয়ে হাজির হন। পাভেল আল ইমরান নিয়ে আসেন তার ‘মৌমাছি’ শিরোনামের কবিতা। ফাতেমা আক্তার শিল্পির ‘যুদ্ধ এবং অতপর’ (কবিতা), তাসনিফ ইমনের ‘পরিপাক-স্বাস্থ্য (প্রবন্ধ), তানজিল হৃদয় আনেন ‘বেদনা অনুসন্ধান’ (কবিতা), ইয়াছিন দেওয়ান পাঠ করেন তার ‘গোপন চিঠি’ (গল্প)।

পাঠ পরবর্তীতে লেখাকে কেন্দ্র করে আলোচনা করা হয়। এছাড়াও সকল আড্ডারু ধারাবাহিক ভাবে ঈদ অনুভূতি পেশ করেন। সবশেষে সভাপতি নুরুল ইসলাম ফরহাদের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে আড্ডার সমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে