October 7, 2022, 9:46 am


ছবি-সাপ্তাহিক হাজীগঞ্জ

হাজীগঞ্জে বালু মহালে মোবাইল কোর্টে ৭ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার:

হাজীগঞ্জে বেশ কয়েকটি বালু মহালে মোবাইল কোর্ট পরিচালনা করে ৭ লাখ টাকা জরিমানা আদায় করেছেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত হাজীগঞ্জ পৌরসভাধীন আলীগঞ্জে পরিবেশ সংরণ আইন এবং হাজীগঞ্জ বাজার এলাকায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে বালু মহাল ব্যবসায়ীদের কাছ থেকে এ জরিমানা আদায় করেন।

জানা গেছে, মোবাইল কোর্ট পরিচালনা করে এদিন আলীগঞ্জ বাজারের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন তিনটি ও চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সদর দপ্তরের সামনে একটি সহ মোট চারটি বালু মহালকে পরিবেশ সংরণ আইন- ১৯৯৪ এর ৪ (ক) ২ ধারায় পৃথক পৃথকভাবে মোট সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এরপর হাজীগঞ্জ বাজার এলাকায় ১টি ও হাজীগঞ্জ-রামগঞ্জ ব্রীজ (হাজীগঞ্জ সেতু) সংলগ্ন এলাকায় ডাকাতিয়া নদীর দণিপাড়ে দুইটিসহ মোট তিনটি বালু মহালকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন- ২০১০ এর ১৫ (১) ধারা অনুযায়ী পৃথক পৃথকভাবে মোট সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় বালু ব্যবসায়ীদের বিভিন্ন দিক-নির্দেশনা ও পরামর্শ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম। মোবাইল কোর্ট পরিচালনাকালে পরিবেশ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হান্নান, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ আব্দুল আজিজসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে